কীভাবে অনলাইনে অর্থ উপার্জন করতে হয় - 0 থেকে 1000 ডলার পর্যন্ত!1

বিনামূল্যে জন্য অনলাইনে অর্থ উপার্জন কিভাবে

কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন? 8 বছর আগে, আমার মনে একই প্রশ্ন ছিল, "আমি কিভাবে অনলাইনে অর্থ উপার্জন করতে পারি?" তারপর, আমি একটি লোগো ডিজাইন করে আমার প্রথম $ 5 অনলাইনে তৈরি করেছি। তখন থেকে, আমি অনলাইনে অর্থ উপার্জন করতে অনেক কিছু করেছি।

আমার কোন টাকা ছিল না, আমি বিজ্ঞাপন ক্লিক করে, সার্ভে গ্রহণ করি, কিছু ভিএ কাজ করি, এবং কোনও প্রাথমিক বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করার জন্য ডিজাইন করা লোগো। কিছু অর্থ উপার্জন করার পর, আমি অনলাইনে অর্থ উপার্জন করার জন্য ফরেক্স ট্রেডিং, ড্রপশিপিং এবং ব্লগ লেখার চেষ্টা করেছি। এই মুহূর্তে, আমি অনলাইনে ড্রপশিপিং স্টোর এবং আমার অনলাইন অর্থ উপার্জন পদ্ধতির মতো কয়েকটি ব্লগ দিয়ে বসতি স্থাপন করেছি।

সুতরাং, এই প্রবন্ধে, আমি আপনাকে 0 ডলার থেকে শুরু করে অনলাইনে জীবন্ত করার উপায় খুঁজে পেতে আপনাকে ব্যাখ্যা করতে যাচ্ছি।

16 সর্বাধিক বাস্তবসম্মত + বিনামূল্যে জন্য অর্থ উপার্জন করার বৈধ উপায়

এখানে আমি অনলাইনে অর্থ উপার্জন করার 16 টি বাস্তবসম্মত উপায় তালিকাবদ্ধ করেছি। সুতরাং, এই নিবন্ধটি অবশ্যই আপনার প্রশ্নের উত্তর দিতে হবে, কিভাবে অনলাইনে অর্থ উপার্জন করবেন।


আপনি প্রয়োজন অনলাইন অর্থ উপার্জন ইন্টারনেটে অ্যাক্সেস। অনলাইন অর্থ উপার্জন বৈধ উপায় প্রচুর আছে। একমাত্র জিনিস কোনটি কিভাবে শুরু করতে হয় এবং কিভাবে এই অনলাইন অর্থ উপার্জন গেমে স্তরে যায় তা জানে।

এই নিবন্ধটি তিনটি প্রধান বিভাগ আছে।
পদ্ধতি 1 থেকে 5 - আমি কিভাবে অনলাইনে বিনামূল্যে অর্থ উপার্জন করব তা আলোচনা করব। আপনি সর্বনিম্ন প্রচেষ্টার সাথে একটি পার্শ্ব আয় করতে এই পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন।
পদ্ধতি 6 থেকে 10 - এখানে, আমি অনলাইনে কাজ করে অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করতে পারি তা আলোচনা করব, যেমন ফ্রিল্যান্সিং, অনুমোদিত মার্কেটিং এবং ব্লগ লেখার।
পদ্ধতি 11 থেকে 16 - চূড়ান্ত বিভাগে, আমি অনলাইন উদ্যোক্তা হয়ে অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করব তা নিয়ে আলোচনা করব।


  • অনলাইন অর্থ উপার্জন 16 উপায়

অনলাইন সার্ভে থেকে অর্থ উপার্জন করুন।
ইন্টারনেট সার্ফ দেওয়া পেতে।
VideoGames বাজানো দ্বারা অনলাইন অর্থ উপার্জন করুন।
অনলাইনে অর্থ উপার্জন করতে একটি ওয়েবসাইট পরীক্ষক হন।
নগদ ফিরে বোনাস থেকে অর্থ উপার্জন করুন।
অনলাইন অর্থ উপার্জন করার জন্য একটি অনলাইন ফ্রিল্যান্সিং লেখক হয়ে উঠুন।
একটি অনলাইন অনুবাদক বা একটি প্রমাণ পাঠক হয়ে।
অনলাইন অর্থ উপার্জন একটি ভার্চুয়াল সহকারী হন।
একটি ফ্রিল্যান্সিং লোগো ডিজাইনার হয়ে অনলাইনে অর্থ উপার্জন করুন।
অনলাইন শিক্ষণ শুরু করুন।
অনলাইনে অর্থ উপার্জন করার জন্য YouTuber হয়ে উঠুন।
অধিভুক্ত বিপণন থেকে অর্থ উপার্জন করুন।
একটি ব্লগ লিখুন এবং বিজ্ঞাপন এবং বিক্রয় থেকে অর্থ উপার্জন।
অর্থ উপার্জন করতে একটি অনলাইন dropshipping ব্যবসা শুরু করুন।
অনলাইন টাকা করতে আপনার গাড়ী ভাড়া
অনলাইন অর্থ উপার্জন করতে, এয়ার বিএনবি বা বুকিং.com এ হোমস্টে শুরু করুন।


কিভাবে এই কাজ করতে ভুলবেন না? আচ্ছা, বিস্তারিতভাবে তাদের মাধ্যমে যেতে দিন।


নীচের লিঙ্কে কোনও স্পনসর বা আমাদের সাথে সম্বন্ধযুক্ত নয় দয়া করে নোট করুন।

আপনি সত্যিই অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন?

অবশ্যই আপনি করতে পারেন! আমি জানি যে ইন্টারনেট থেকে আমার মাসিক আয়ের 70% + উপার্জন করে।

আচ্ছা, আগামী সপ্তাহে আপনার পদত্যাগের আশা করবেন না এবং এই অনলাইন অর্থ উপার্জন পদ্ধতির সাথে আগামী মাসে নতুন এসইভি কিনুন। এটি একটি উল্লেখযোগ্য অর্থ উপার্জন করতে সময় এবং প্রচেষ্টা লাগে। কিন্তু এটা করনীয়।


এই মুহূর্তে, আমি দুটি অনলাইন স্টোর এবং এই ওয়েবসাইট চালাচ্ছি। এবং আমি এই কাজ করছি যখন আমি প্রতিদিন 9 ঘণ্টা একটি পূর্ণ-সময়ের কাজ করছি।


সুতরাং, যদি সঠিকভাবে সম্পন্ন হয়, আপনি সত্যিই অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন, নিশ্চিতভাবে!


অতিরিক্ত পঠন: 12 মায়ের জন্য সেরা বাস-এ-হোম চাকরি

ধারা 1 - আপনি কীভাবে অর্থ প্রদান না করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন?


সত্যি বলতে কী, এই দ্রুততম পদ্ধতিগুলি আপনাকে জীবিত করতে সহায়তা করবে না। কিন্তু, যদি আপনি বাড়িতে থাকবেন মা, বাবা, বা কোন ছাত্র, যিনি ন্যূনতম প্রচেষ্টার সাথে কিছু অতিরিক্ত নগদ করতে চান তবে এই পদ্ধতিগুলি আপনার জন্য ঠিক কাজ করবে।


এই পদ্ধতিগুলির মাধ্যমে, আপনি বিনামূল্যে প্রতি মাসে $ 100 করতে সক্ষম হবেন।

1. অনলাইন জরিপ থেকে অর্থ উপার্জন করুন
এই দিন বিপণন একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক শিল্প। বাজারীরা অন্যদের চেয়ে ভাল বিক্রি একটি ধ্রুবক স্প্রিন্ট হয়। এবং, তাদের বিপণন কৌশল সামঞ্জস্য করতে, তারা তথ্য জন্য ধ্রুবক অনুসন্ধান হয়।

সুতরাং, আপনি এই বিপণনের তথ্য গবেষণায় অবদান রেখে বিনামূল্যে বিনামূল্যে অর্থ উপার্জন করতে পারেন।


এটি অনলাইনে অর্থ উপার্জন করার একটি সহজ এবং সহজ উপায়।


আপনাকে যা করতে হবে তা হল, একটি চমৎকার অনলাইন জরিপ সাইটের জন্য সাইন আপ করুন এবং আপনার জন্য উপলব্ধ সার্ভেগুলিতে অবদান রাখুন।


সাধারণত, আপনি একটি জরিপ সম্পন্ন করে $ 1 উপার্জন করতে পারেন। এবং, গড় জরিপ সম্পন্ন করতে প্রায় 5 মিনিট সময় লাগবে।সুতরাং, যদি আপনি গণিত করেন, এটি আপনার পি জে তে ন্যূনতম মজুরী কাজ করার মতো, বিছানার উপর পড়ে থাকা।

এখানে আমি কিছু জনপ্রিয় সাইটগুলি তালিকাভুক্ত করব যেখানে আপনি বিনামূল্যে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। আপনি তাদের সম্পর্কে আরো পর্যালোচনা পড়তে এবং অনলাইনে অর্থ উপার্জন শুরু করতে একাধিক সাইট চয়ন করতে পারেন।
surveyjunkie
mypoints
swagbucks
Inboxdollars
Vindales

2. ইন্টারনেট সার্ফিং করে বিনামূল্যে অনলাইন অর্থ উপার্জন করুন

যেমনটি আমি আপনাকে আগে বলেছিলাম, বিপণন গবেষণা সংস্থাগুলি তথ্যের জন্য ক্রমাগত অনুসন্ধানে রয়েছে। সুতরাং, তারা তথ্য সংগ্রহ করতে তাদের নিজস্ব ওয়েব ব্রাউজার তৈরি করে একটি উজ্জ্বল ধারণা নিয়ে এসেছে।

কিন্তু সবাই ক্রোম, ফায়ারফক্স এবং সাফারি পছন্দ করে। এবং, কেউ তাদের ব্রাউজার ব্যবহার করছে না। সুতরাং, এখন তারা তাদের ব্রাউজার ব্যবহার করার জন্য মানুষ পরিশোধ করা হয়। কিভাবে শীতল হয়?

আচ্ছা, এই কাজ করতে কোটিপতি হতে আশা করবেন না। কিন্তু কিছু বিনামূল্যে নগদ পেয়ে কি ভুল?

সাধারণত, আপনি 10 অনুসন্ধান প্রতি 0.3 ডলারের মত পাবেন। সত্যি, যে একটি সংক্ষিপ্ত পরিমাণ। কিন্তু, কে কেয়ার করে, আপনি ক্রোম অনুসন্ধান করে কিছুই পান না?

আপনি এটি করতে ইনবক্সডোলার বা মাইক্রোসফ্ট পুরষ্কারগুলি চেষ্টা করতে পারেন। আপনার ব্রাউজার Swap এবং বিনামূল্যে অনলাইন অর্থ উপার্জন রাখা।

3. VideoGames বাজানো অনলাইন অর্থ উপার্জন করুন

কি? এটা কি সম্ভব? হ্যাঁ, এটা। আপনি ভিডিও গেম খেলে অর্থ উপার্জন করতে পারেন। আপনি YouTube গেমিং বা টুইচ এ আপনার গেমপ্লে লাইভ স্ট্রিমিং শুরু করতে পারেন। পরে আপনি বিজ্ঞাপন, সাবস্ক্রিপশন এবং দান থেকে আপনার দর্শকদের নগদীকরণ করতে পারেন। এছাড়াও, যদি আপনি ভিডিও গেমগুলি বাজানো পছন্দ করেন, তবে আপনি নতুনদের জন্য ভিডিও গেম টিউটোরিয়াল তৈরি করতে পারেন।

আপনি ভিডিও গেমগুলি খেলতে অর্থ উপার্জনের আরও উপায় জানতে চাইলে, এই নিবন্ধটি দেখুন: ভিডিও গেমগুলি বাজিয়ে কীভাবে অর্থ উপার্জন করবেন

4. আপনি একটি ওয়েবসাইট পরীক্ষক, এবং অর্থ উপার্জন করতে পারেন

ওয়েব ডেভেলপাররা সাধারণত তাদের ওয়েবসাইটে লোকেদের প্রবর্তন করার আগে তাদের ওয়েবসাইটগুলির জন্য বিটা পরীক্ষা করে। এই পরীক্ষার সময়, তারা কীভাবে একটি গড় ব্যবহারকারী তাদের সাইটগুলি ব্যবহার করবে তার প্রতিক্রিয়া সংগ্রহ করে।

সুতরাং, আপনি এই গড় ব্যবহারকারীদের মধ্যে একজন হতে পারেন, যারা কেবলমাত্র সেই ওয়েবসাইটগুলি ব্যবহার করতে এবং ডিজাইন, গুণমান এবং তাদের সাইটগুলি ব্যবহার করা কত সহজ সেগুলি সম্পর্কে আপনার মতামত দিতে পারেন।

কিছু ক্ষেত্রে, আপনি যা করেন তা বর্ণনা করার জন্য আপনাকে একটি মাইক্রোফোনের প্রয়োজন হতে পারে। তবে, আপনি 10-মিনিটের পরীক্ষার জন্য প্রায় 10 ডলার উপার্জন করতে পারেন ।

আমার একজন বন্ধু ছিল যিনি দীর্ঘদিন ধরে এটি করেছিলেন, এবং পরে তিনি একটি ওয়েব ডেভেলপারের একটি QA চাকরিতে অবতরণ করেছিলেন। অবশ্যই, তিনি কম্পিউটার প্রোগ্রামিং শেখার জন্য অর্জিত অর্থ ব্যয় করেছিলেন, যা তাকে তার বর্তমান অবস্থানের জন্য যোগ্যতা অর্জন করেছিল। এখন তিনি কোন ছাত্র ঋণ ছাড়া একটি ভাল অবস্থানে হয়।

এটি বিনামূল্যে অনলাইন অর্থ উপার্জন করার দ্রুততম উপায়গুলির শেষ। আমি কি অনুপস্থিত? সবাই মন্তব্য জানতে দিন।
5. নগদ ফিরে বোনাস থেকে অর্থ উপার্জন করুন

এই অনলাইন অর্থ উপার্জন করার জন্য একটি বিট চতুর উপায়। কিছু ক্যাশব্যাক ই-কমার্স ওয়েবসাইটগুলি তাদের মাধ্যমে স্টাফ কেনার জন্য আপনাকে ফেরত দেয়।

উদাহরণস্বরূপ, আপনি যদি তাদের ওয়েবসাইটের মাধ্যমে 80 ডলারের জন্য কিছু ইলেকট্রনিক সরঞ্জাম কিনে থাকেন তবে তারা বিক্রয় কমিশন হিসাবে ২0 ডলার পাবে এবং তারা আপনার জন্য নগদ টাকা হিসাবে 14 ডলার দেবে। সুতরাং, আপনাকে $ 80 টি পণ্যের জন্য $ 66 টি দিতে হবে।

যে মূলত একটি পাইকারি মূল্য জন্য কিছু পাওয়ার মত।

অর্থ উপার্জন করতে নগদ ব্যাক পণ্য ফ্লিপ


আপনি কেবল ফেসবুকে সেই পণ্যটি পোস্ট করতে পারেন, অথবা একটি মুক্ত বিক্রয় প্ল্যাটফর্মের তালিকাটি পোস্ট করুন এবং এটি 75 ডলারের জন্য বিক্রি করুন। তবুও এটি বাজার মূল্যের চেয়ে কম 5 ডলার এবং আপনি সেই বিক্রয় থেকে 9 ডলার পাবেন।


আপনি অপ্রত্যাশিতভাবে এই কাজ করতে পারেন, এবং অর্থ উপার্জন রাখা।


বিশেষ করে যদি আপনি এমন একজন ছাত্র হন যিনি আপনার কলেজে অনেক বন্ধু থাকেন তবে এই প্রক্রিয়াটি আরও সহজ হয়ে যাবে।আচ্ছা, আমি জানি। কারণ আমি একই কাজ করেছি



প্রকৃতপক্ষে, এটি কয়েক বছর পরে একটি ই-কমার্স ব্যবসা শুরু করার জন্য আমার পথ তৈরি করে।


এখানে আমি কিছু জনপ্রিয় সাইটগুলি তালিকাভুক্ত করব যেখানে আপনি নগদ ব্যাকগুলি দ্বারা বিনামূল্যে অর্থ উপার্জন করতে পারেন।আপনি তাদের সম্পর্কে আরো পর্যালোচনা পড়তে এবং কাজ করতে একাধিক সাইট বাছাই করতে পারেন।
ebates
দশদিন


সম্পর্কিত: 35 দ্রুত অর্থ উপার্জন পদ্ধতি






গুরুত্ব সহকারে নিন; আমাদের একটি অনলাইন কাজ করে অনলাইনে অর্থ উপার্জন শুরু করা যাক


এ পর্যন্ত, আমরা সর্বনিম্ন প্রচেষ্টার সাথে কিভাবে অনলাইন অর্থ উপার্জন করতে আলোচনা করেছি। কিন্তু, সমস্যাটি ছিল, উপরের কোনও পদ্ধতিতে জীবিকা নির্বাহ করার জন্য যথেষ্ট অর্থ উপার্জন করা হয়নি। তারা কিছু অতিরিক্ত নগদ করতে যথেষ্ট ছিল।


সুতরাং, আমরা একটি পদক্ষেপ এগিয়ে নেব, অনলাইনে আরও অর্থ উপার্জন করার জন্য অতিরিক্ত প্রচেষ্টা করব এবং এখনো বিনামূল্যে!


বিনামূল্যে অনলাইন অর্থ উপার্জন কিভাবে, ফ্রিল্যান্সিং দ্বারা?






6. একটি অনলাইন ফ্রিল্যান্সিং লেখক হোন, এবং অনলাইনে অর্থ উপার্জন করুন


বড় খবর! আপনি যদি একজন নেটিভ ইংলিশ স্পিকার হন তবে আপনি অনলাইনে সহজেই ফ্রিল্যান্সিং লেখার কাজগুলি টন খুঁজে পেতে পারেন।


আপনি যদি একজন নেটিভ ইংলিশ স্পিকার না হন তবে এখনও আপনি অন্যান্য ভাষায়ও প্রচুর লেখার কাজ খুঁজে পেতে পারেন।


খুঁজছেন অনেক কাজ আছে,
ওয়েবসাইটের জন্য কপিরাইটার
ব্লগ জন্য বিষয়বস্তু লেখক
বইয়ের জন্য ghostwriter
সিভি লেখক, শব্দকোষ লেখক, এবং আরো অনেক কিছু।


এবং, এই ধরনের কাজের জন্য দাম সাধারণত $ 10 থেকে $ 500 + তে পরিবর্তিত হয়


কাজ লেখার জন্য Upwork থেকে স্ক্রিনশট নিচে একটি বর্ণন নিন।






আপনাকে যা করতে হবে তা হল, আপলোড, ফেইভার, ফ্রিল্যান্সার বা অন্য কোন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে ফ্রিল্যান্সিং লেখক হিসাবে নিবন্ধন করুন এবং কাজ শুরু করুন। এটি আপনার প্রথম কাজ পেতে কিছু সময় নিতে পারে। কিন্তু, একবার আপনি আপনার প্রথম কাজ এবং একটি ভাল পর্যালোচনা পেতে, এটি ঠিক সূক্ষ্ম কাজ করবে।


ক্রেতা অনুরোধ পাঠানো চালিয়ে যান, আপনার প্রোফাইলটি পোলিশ করুন এবং আরও গ্রাহকদের আকর্ষণ করার জন্য আপনার একটি সুন্দর ফটো যুক্ত করুন।


আপনি প্রথম সপ্তাহে আপনার প্রথম কাজ না পেয়েছিলাম ঠিক কারণ ছেড়ে দিতে না। আমার বোন একটি ফ্রিল্যান্সিং লেখক, এবং তিনি একটি অ্যাকাউন্ট তৈরি করার পর তৃতীয় মাসে তার প্রথম কাজ পেয়েছিলাম। এখন তিনি প্রতি বছর লেখার নিবন্ধগুলি ছয়-চিত্র আয় উপার্জন করছেন ।


শুধু ছেড়ে দিও না!






অনলাইনে অর্থ উপার্জন করতে একজন অনুবাদক বা একটি প্রমাণ পাঠক হোন


যদি আপনার কোন লেখার দক্ষতা না থাকে তবে হতাশ হবেন না। ফ্রিল্যান্সিং বিশ্বের অন্যান্য সুযোগ আছে।


যদি আপনি দুটি ভাষা জানেন তবে আপনি উপরে উল্লিখিত ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মগুলিতে কেবল অনুবাদ কাজ খুঁজে পেতে পারেন। অথবা, আপনি যদি প্রমাণ-পাঠক হয়ে ওঠে এবং বিনামূল্যে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।


আপনি এই কাজ করে ফ্রিল্যান্সিং লেখকদের অনুরূপ উপার্জন করতে পারেন।

8. অনলাইন অর্থ উপার্জন করতে একটি ভার্চুয়াল সহকারী হন


আপনি কিছু লেখার সময় বা কিছু বিরক্তিকর নিবন্ধ পড়তে চান না? আচ্ছা, আপনি ভার্চুয়াল সহকারী হয়ে উঠলে প্রতি ঘন্টায় $ 40উপার্জন করতে পারেন।


বেশিরভাগ ছোট ব্যবসার কিছু কর্মচারী নির্দিষ্ট কাজের জন্য সামর্থ্য দিতে পারে না। সুতরাং, তারা পেশাগত ভিত্তিতে ফ্রিল্যান্সিং ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট (বা ভিএএস) ভাড়া দেয়।


উদাহরণস্বরূপ, একটি ভার্চুয়াল সহকারী হয়ে, আপনি একটি ছোট হোটেল জন্য Airbnb বা Booking.com সাইট সেট আপ করতে হতে পারে। অথবা, আপনাকে ছোট ব্যবসার ফেসবুক পৃষ্ঠাটি বজায় রাখতে হবে এবং ফোন কলগুলির উত্তর দিতে হবে।


আপনি যে ধরণের কাজগুলি স্বাচ্ছন্দ্যবান তা চয়ন করতে পারেন।


এবং, সবচেয়ে ভাল অংশ হল, এই বেশিরভাগ কাজগুলি পুনরাবৃত্তিমূলক, এবং আপনি যদি ভাল কাজ করেন তবে তারা অবশ্যই আপনাকে আবার ভাড়া দেবে।


সৎ হতে, আমি শুরুতে বেশ কিছু সময়ের জন্য স্থানীয় হোটেলে ভিএ হিসাবে কাজ করেছি। আমি প্রথম দিনের মধ্যে নিয়মিত আয় উপার্জন করতে সাহায্য করেছি। সুতরাং, আমি জানি যে এটি অনলাইনে অর্থ উপার্জন করার একটি নিশ্চিত উপায়।






9. একটি ফ্রিল্যান্সিং লোগো ডিজাইনার হয়ে ও অর্থ উপার্জন শুরু


আজকাল হাজার হাজার নতুন ব্যবসা এবং নতুন ওয়েবসাইট শুরু হচ্ছে। Every.Single.Day।


আপনি কি জানেন এই সব নতুন ব্যবসা এবং ওয়েবসাইটগুলি কি শুরুতে সঠিকভাবে প্রয়োজন? হ্যাঁ, একটি লোগো! সুতরাং, এখন লোগো ডিজাইনারদের জন্য খুব বেশি চাহিদা রয়েছে।


আপনি যদি শিল্প এবং ডিজাইনে ভাল হন তবে Adobe Illustrator সম্পর্কে বুনিয়াদি শিখুন এবং লোগো ডিজাইন করা শুরু করুন।


আমি বিশেষভাবে Adobe Illustrator উল্লেখ করেছি কারণ অধিকাংশ সময়, আপনাকে ক্লায়েন্টদের চিত্রকর উৎস ফাইল সরবরাহ করতে হবে। সুতরাং, এটা চিত্রশিল্পী শিখতে হবে। কিন্তু, চিন্তা করবেন না, প্রচুর ইউটিউব ভিডিও রয়েছে যা লোগো ডিজাইন করার জন্য চিত্রকরকে কীভাবে ব্যবহার করতে হয় তা শেখায়।


লোগো দাম অনেক পরিবর্তিত। ডিজাইনাররা মূল লোগো ডিজাইন করতে $ 5 (ক্রেপী লোগোগুলির জন্য) থেকে $ 3000 + তে চার্জ করে।


আপনি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মগুলিতে লোগো ডিজাইনার হিসাবে নিজেকে তালিকাভুক্ত করতে পারেন, যা আমি 5 ম বিভাগে উল্লেখ করেছি।


এছাড়াও, আপনি লোগো নকশা প্রতিযোগিতায় এন্ট্রি যোগ করতে পারেন।


99designs এবং নকশা ভিড় লোগো নকশা বিষয়বস্তু জন্য দুটি জনপ্রিয় সাইট।


এই প্রতিযোগিতা জিতে, আপনি আপনার স্তরের উপর ভিত্তি করে $ 150 থেকে $ 800 উপার্জন করতে পারেন।






10. আপনি শিক্ষণ ভাল? আপনি অনলাইনে শিক্ষণ শুরু করতে এবং অর্থ উপার্জন করতে পারেন
আপনি কিছু বিষয় ভাল?
আপনি একটি বৈধ শিক্ষাগত যোগ্যতা আছে?
আপনি একটি ওয়েবক্যাম এবং একটি মাইক্রোফোন আছে?


যদি উত্তর সব "হ্যাঁ" হয়, তাহলে আপনি অনলাইনে এক টিউটরিং দিতে শুরু করে অর্থ উপার্জন করতে পারেন।


দিনে মাত্র দুই ঘণ্টা অনলাইন টিউটোরিয়ালের মাধ্যমে আপনি সহজে $ 500 + প্রতি মাসে তৈরি করতে পারেন। একটি অনলাইন টিউটোরিয়াল প্ল্যাটফর্মের সাথে সাইন-আপ করুন যেমন উডমি বা ভিপিকিডটেকচারগুলি এবং বিনামূল্যে অনলাইনে অর্থ উপার্জন শুরু করুন।

অনলাইনে অর্থ উপার্জন করতে একটি উদ্যোক্তা হয়ে উঠুন


ঠিক আছে, এখন পর্যন্ত আমরা অনলাইন কাজ করে, বিনামূল্যে অনলাইন অর্থ উপার্জন কিভাবে আলোচনা করা হয়েছে।


অনলাইন কাজ অনলাইনে অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। কিন্তু, ব্যক্তিগতভাবে, আমি "চাকরি" পছন্দ করি না। কারণ, চাকরি থেকে অর্থ উপার্জন করার জন্য আপনাকে সেখানে থাকতে হবে। আপনি যখন কাজ করেন, তখন আপনি সেই সময়টি করার সময় কেবল অর্থ উপার্জন করতে পারেন।


উদাহরণস্বরূপ, যদি আপনি অসুস্থ হন এবং কয়েক সপ্তাহ ধরে সে কাজটি করতে না পারেন তবে আপনাকে অর্থ প্রদান করা হবে না।


কিন্তু,


আপনি ঘুমানোর সময় # ম্যাকমেনি করতে পারেন এমন কোন উপায় থাকলে কি হবে। আপনি খাবার উপভোগ করছেন যখন আপনার অ্যাকাউন্ট চর্বি পায় কি?


এটি একটি উদ্যোক্তা হয়ে আপনি অর্জন করতে পারেন।


এখন আমরা একটি উদ্যোক্তা হয়ে উঠছে কিভাবে অনলাইনে অর্থ উপার্জন সম্পর্কে কথা বলতে যাচ্ছি।


সম্পর্কিত: কিভাবে একটি উদ্যোক্তা হত্তয়া - ধাপে ধাপে ধাপে


আমরা আরো যেতে আগে, আমি কিছু ব্যাখ্যা করতে হবে। স্পষ্টত, আপনি একটি উদ্যোক্তা হয়ে কিছু টাকা প্রয়োজন। কিন্তু, ব্যবসায় শুরু করার জন্য অর্থ খুঁজে পেতে আপনাকে ব্যাংক ভাঙতে হবে না।


আমাদের আলোচনা করা যাক।






11. অনলাইনে অর্থ উপার্জন করার জন্য YouTuber হোন


একটি YouTuber হয়ে উঠছে অনলাইনে অর্থ উপার্জন করার একটি প্রমাণিত উপায় ২017 সালের মধ্যে 7 বছর বয়স্ক ইউটিউন $ 22 মিলিয়ন ডলার উপার্জন করেছেন এবং ফোর্বসের মতে সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্ত YouTube তারকা হয়েছেন।


রায়ান এর ইউটিউব চ্যানেল, "রায়ান খেলনা পর্যালোচনা," 18.8 মিটার অনুসারী এবং 28.5 বি দেখেছে । এবং তার সবচেয়ে জনপ্রিয় ভিডিও "হিউজ ইজিজিএস সার্জন খেলনা চ্যালেঞ্জ উইথ ইনফ্লেটেবল ওয়াটার স্লাইড" এর 1.7 বি মতামত রয়েছে। বাহ, চারপাশে চলমান এবং আনন্দ সঙ্গে বাজানো একটি চতুর বাচ্চা দেখতে ভালবাসেন না? কিন্তু, একটি ভিডিওর জন্য 1.7 বি মতামত অসামান্য।


সুতরাং, যদি আপনি ক্যামেরা সামনে ঠান্ডা থাকতে পারেন তবে আপনি কেন এমন কিছু করবেন না এবং অর্থ উপার্জন শুরু করবেন না।

12. অনুমোদিত মার্কেটিং থেকে অর্থ উপার্জন শুরু


আপনার যদি কোনও ব্লগ, একটি সফল ফেসবুক পৃষ্ঠা, বা একটি YouTube চ্যানেল থাকে তবে আপনি আপনার অনুসরণকারীদের একটি অনুমোদিত মার্কেটিং প্রোগ্রাম শুরু করে নগদীকরণ করতে পারেন। আপনি শুধুমাত্র অধিভুক্ত পণ্য লিঙ্ক উন্নীত করা এবং সফল বিক্রয় জন্য একটি কমিশন পেতে আছে।


অ্যামাজন অ্যাসোসিয়েটস প্রোগ্রাম সেখানে সবচেয়ে জনপ্রিয় অধিভুক্ত প্রোগ্রাম এক। এটি যোগদান বিনামূল্যে, এবং আপনি তাদের ওয়েবসাইট, ফেসবুক পৃষ্ঠা, মোবাইল অ্যাপ্লিকেশন, Instagram, টুইটার, বা ইউটিউব চ্যানেল তাদের বিষয়বস্তু প্রচার করতে পারেন।এছাড়াও, আপনি তাদের অংশীদার নেটওয়ার্ক থেকে বিক্রয়ের জন্য ইবেয়ের প্রায় 50-70% আয় উপার্জন করতে পারেন।


অর্থ উপার্জন করতে ব্লগারদের জন্য সেরা অনুমোদিত প্রোগ্রামগুলি সন্ধান করুন






13. একটি ব্লগ লিখুন এবং বিজ্ঞাপন এবং বিক্রয় থেকে অর্থ উপার্জন


একটি ব্লগ আমার টাকা! এর আগে মানুষ তাদের দৈনন্দিন জীবন সম্পর্কে ব্যাঙ লিখতে ব্লগ ব্যবহার করেছিল। কিন্তু এখন, অনলাইনে অর্থ উপার্জন করার জন্য ব্লগ রয়েছে।


আপনি বিভিন্ন উপায়ে একটি ব্লগ নগদীকরণ করতে পারেন।
ব্লগে বিজ্ঞাপন স্পেস বিক্রি
কমিশন পেতে অধিভুক্ত বিপণন চলমান
আপনার নিজস্ব পণ্য বিক্রি


এবং তালিকাতে আরও অনেক কিছুই আছে.

কিভাবে একটি ব্লগ শুরু করবেন?


একটি ব্লগ শুরু করা সহজ সহজ। আপনার জন্য একটি ব্লগ তৈরি করার জন্য আপনার কোনও ওয়েব বিকাশকারীর প্রয়োজন নেই।


প্রথম, আপনি বিক্রি করতে পারেন যে একটি কুলুঙ্গি খুঁজুন। (আপনি যে বিষয়ে উত্সাহী নন সেটি পছন্দ করা সহজ করে তুলবে। উদাহরণস্বরূপ, আমি এই ব্লগটি লিখছি কারণ আমার ই-কমার্সের অভিজ্ঞতা আছে এবং অনলাইনে অর্থ উপার্জন করা। তাই, আমি বিষয়টি জানি, এবং আমার পক্ষে লিখতে সহজ মানের কন্টেন্ট)।


তারপর ওয়ার্ডপ্রেস সিএমএস এবং ব্লু হোস্ট হোস্টিং এ আপনার ব্লগ তৈরি করুন।


ওয়ার্ডপ্রেস.org ব্যবহার করার জন্য বিনামূল্যে, এবং আপনি Bluehost জন্য প্রায় $ 3 প্রতি মাসে দিতে হবে। আপনি ওয়ার্ডপ্রেস সঙ্গে ভাল কাজ করে যে অন্য হোস্টিং সেবা ব্যবহার করতে পারেন।


তারপর, কন্টেন্ট লেখা শুরু। গুগল আপনার সাইটে র্যাঙ্ক আপ কিভাবে কাজ বুঝতে কিভাবে মনে রাখবেন। আপনি মনে এসইও সঙ্গে কন্টেন্ট তৈরি করতে হবে।


পরবর্তী, আপনার শ্রোতা নির্মাণ শুরু। আপনি আপনার ওয়েবসাইটে ট্র্যাফিক বাড়াতে ফেসবুক ব্যবহার করতে পারেন, অথবা বিনামূল্যে আপনার সাইটে ট্র্যাফিক বাড়াতে এমনকি পদ্ধতি আছে।

কিভাবে আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন করতে?


আপনি ঘুমানোর সময় আপনার ব্লগ থেকে অনলাইনে অর্থ উপার্জন শুরু করুন। Adsense , propellerads , বা আপনার পছন্দের অন্য কোন বিজ্ঞাপন প্রকাশক চেষ্টা করুন।


আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং ব্যবহার করতে চান তবে আপনি এফিলিয়েট প্রোডাক্টগুলি খুঁজতে অ্যাফিলিয়েট -প্রোগ্রাম.আমজোন বা ক্লিকব্যাঙ্ক চয়ন করতে পারেন।


যদি আপনার নিজের পণ্য বা পরিষেবা থাকে তবে আপনি এটি আপনার ব্লগেও বিক্রি করতে পারেন।


উদাহরণস্বরূপ, যদি আপনি ইতিমধ্যেই ফ্রিল্যান্সার হিসাবে কাজ করছেন, যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, আপনি আপনার ব্লগে আপনার পরিষেবা প্রচার করতে পারেন।






14. অনলাইন অর্থ উপার্জন করতে একটি অনলাইন dropshipping ব্যবসা শুরু করুন


আসলে, আমি অনলাইনে অর্থ উপার্জন করতে যাচ্ছি।


আপনি একটি অনলাইন ব্যবসা শুরু এবং পণ্য বিক্রি dropshipping ব্যবহার করতে পারেন। এই ব্যবসায়িক মডেলের সাথে আপনার যা করতে হবে তা হল আপনার ই-কমার্স সাইট এবং গ্রাহক পরিষেবাটি বজায় রাখা।


আমি সম্পূর্ণ প্রক্রিয়া ব্যাখ্যা করার জন্য নিবন্ধ একটি সম্পূর্ণ গুচ্ছ আছে। উদাহরণস্বরূপ, আপনি এখানে ব্যবসা প্রারম্ভ গাইড , বিপণন গাইড , এমনকি ব্যবসায়িক ধারনা খুঁজে পেতে পারেন।


সম্পর্কিত:
একটি ব্যবসা শুরু করার জন্য সমস্ত ইন এক গাইড
Dropshipping কি? - সম্পূর্ণ গাইড

15. অনলাইনে অর্থ উপার্জন করতে আপনার গাড়ি ভাড়া করুন


আপনি একটি গাড়ী আছে, অথবা আপনি একটি দ্বিতীয় হাত গাড়ী কিনতে পারেন? তারপর আপনি আপনার গাড়ী ভাড়া করে অর্থ উপার্জন শুরু করতে পারেন।


আন্তর্জাতিক এবং স্থানীয় উভয়ই ট্যাক্স ভাড়া খুঁজছেন যারা অনেক ট্যাক্সি পরিষেবা আছে। উদাহরণস্বরূপ, উবারের মতো একটি পরিষেবাতে যোগদান করে আপনি 800 ডলার + মাসিক আয় উপার্জন করতে পারেন।


স্ক্রিনশটের নীচে আবিষ্কর্তা থেকে উবারের আয় ক্যালকুলেটর থেকে।






আমি এটা বেশ শালীন মনে হয়। এটি সর্বনিম্ন মজুরিতে কাজ করার চেয়ে অনেক ভাল।

16. Airbnb বা Booking.com এ হোমস্টে শুরু করুন এবং অনলাইনে অর্থ উপার্জন শুরু করুন


যদি আপনার কাছে পর্যটন জনপ্রিয় হয় এমন কোনও এলাকায় ভাড়া দেওয়ার জায়গা থাকে অথবা লোকেরা কাজের জন্য ভ্রমণ করে তবে আপনি এয়ারবনে বা বুকিং . com এ আপনার স্থানটি বিনামূল্যে বিনামূল্যে তালিকাভুক্ত করতে এবং অনলাইনে অর্থ উপার্জন শুরু করতে পারেন।


আপনাকে যা করতে হবে তা হল আপনার সম্পত্তি তালিকাভুক্ত করা, সঠিকভাবে বর্ণনা করুন এবং আপনার সম্পত্তিগুলির ভাল ফটো যুক্ত করুন।


মনে রাখবেন, কিছু গর্ব না! যদি লোকেরা উচ্চ প্রত্যাশা নিয়ে আসে এবং তারা যা খুঁজছে তা পায় না, তবে তারা খারাপ পর্যালোচনাগুলি ছেড়ে যাবে।


লোকেরা সাধারণত পর্যালোচনাগুলির উপর ভিত্তি করে জায়গাগুলি পছন্দ করে এবং একটি অসন্তুষ্ট গ্রাহক খারাপ পর্যালোচনাটি ছেড়ে দেন, আপনি কিছু সম্ভাব্য গ্রাহক হারাবেন।






এটা অনলাইন অর্থ উপার্জন করা সহজ হতে অনুমিত হয় না


আচ্ছা, হ্যাঁ, অনলাইনে বিনামূল্যে অর্থ উপার্জন করার সহজ পদ্ধতি রয়েছে, নিবন্ধের প্রথম চারটি পদ্ধতির মতো। কিন্তু, সম্ভবত, এটি আপনাকে জীবিত করতে সাহায্য করবে না।


ফ্রিল্যান্সিং এবং একটি অনলাইন ব্যবসা শুরু অনলাইন অর্থ উপার্জন নির্ভরযোগ্য এবং টেকসই পদ্ধতি। কিন্তু তারা সহজ নয়। যারা পদ্ধতি কিছু প্রতিভা সফল হতে প্রয়োজন। কিন্তু, যদি আপনি সেই পেরেকটি সঠিকভাবে আঘাত করতে পারেন তবে তারা আরামদায়ক জীবনযাত্রার জন্য যথেষ্ট অর্থ উপার্জন করবে।


এক শেষ জিনিস যা আমি বলতে চাই তা হল অনলাইনে অর্থ উপার্জন করা। অনলাইনে অর্থ উপার্জন করার জন্য আপনার সেরা উপায় খুঁজে পেতে শেখার, পরীক্ষা করা এবং তাদের চেষ্টা করা দরকার।


আমি এই আপনার প্রশ্নের উত্তর, অনলাইনে অর্থ উপার্জন কিভাবে আশা করি। নিখরচায় ইচ্ছাকৃতভাবে আমি অনলাইনে কীভাবে অর্থ উপার্জন করব তা সম্পর্কে এই তথ্যটি সহায়ক ছিলাম।


অন্তর্দৃষ্টি এবং অনুপ্রেরণা আপনি চান

বিপণন টিপস, ব্যবসা ধারনা এবং খবর - সরাসরি আপনার ইনবক্সে।

Contact

Talk to us

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit. Dolores iusto fugit esse soluta quae debitis quibusdam harum voluptatem, maxime, aliquam sequi. Tempora ipsum magni unde velit corporis fuga, necessitatibus blanditiis.

Address:

9983 City name, Street name, 232 Apartment C

Work Time:

Monday - Friday from 9am to 5pm

Phone:

595 12 34 567

Simply Dummy Text

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry.

Simply Dummy Text

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry.

Simply Dummy Text

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry.

Simply Dummy Text

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry.

Katie Fox

Katie Fox

Fashion Blogger
Melisa Edwards

Melisa Edwards

Food Critic
Richard Roe

Richard Roe

UX Designer
Janie Doe

Janie Doe

UI Designer

Contact Info

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting has been the industry's.

Meet The Team

Lorem Ipsum has been the industry's standard dummy text.

Recent Blog Posts

Lorem Ipsum has been the industry's standard dummy text.

Melisa Edwards

Melisa Edwards

Food Critic
Katie Fox

Katie Fox

Fashion Blogger
Janie Doe

Janie Doe

UI Designer
Richard Roe

Richard Roe

UX Designer

Hello, I am John Doe

Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry. Lorem Ipsum has been the industry's.

Something about me

It is a long established fact that a reader will be distracted by the readable content of a page when looking at its layout. The point of using Lorem Ipsum is that it has a more-or-less normal distribution of letters, as opposed to using 'Content here, content here', making it look like readable English. Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry. Lorem Ipsum has been the industry's standard dummy text ever since. Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry. Lorem Ipsum has been the industry's standard dummy text ever since.